চেন্নাই: ভারতের মেডিকেয়ার সিটি আপনার জন্য নিয়ে এসেছে বিভিন্ন ধরনের স্বাস্থ্যসেবা কেন্দ্র। অর্থোপেডিক চিকিত্সার জন্য বিভিন্ন সম্ভাব্যগুলির দিকে তাকানো যেখানে বেশিরভাগ ক্ষেত্রে বেশিরভাগ ক্ষেত্রেই আর্থোস্কোপি থেকে জয়েন্ট প্রতিস্থাপন পর্যন্ত উচ্চ মানের চিকিত্সার প্রয়োজনের মধ্যে রোগীদের দেখা দিতে পারে।

 

বিশদ সর্বোত্তম তথ্য "চেন্নাইয়ের সেরা অর্থোপেডিক সার্জনস"-এ যোগ্যতা, যোগাযোগের নম্বর এবং ঠিকানা সহ দেখা যায়। আমাদের সমস্ত যাত্রায় এবং আমরা চেন্নাইয়ের সেরা অর্থোপেডিক ডাক্তার পাব।

 

 

অর্থোপেডিকস

 

অর্থোপেডিক সার্জারি, বা অর্থোপেডিকস, পেশীবহুল সিস্টেমের সাথে সম্পর্কিত অবস্থার চিকিত্সার জন্য সাধারণ ওষুধের বিশেষত্ব। অর্থোপেডিক সার্জারি সমস্যাগুলির বিস্তৃত পরিধির চিকিৎসা করে, যা মানসিক আঘাতের অবস্থা, মেরুদণ্ডকে প্রভাবিত করে এমন রোগ, খেলাধুলা সংক্রান্ত সমস্যা, অবক্ষয়জনিত রোগ, সংক্রমণ, টিউমার এবং জন্মগত স্থানচ্যুতিকে আলিঙ্গন করে। আক্রমণাত্মক এবং অ-আক্রমণাত্মক পদ্ধতিগুলি সার্জনদের দ্বারা সমস্যার সম্মুখীন হওয়ার জন্য ব্যবহার করা হয় এবং সম্পূর্ণ স্বাস্থ্য পরিচর্যার জন্য অন্যান্য অনুশীলনকারীদের সাথে একসাথে কাজ করে।


অর্থোপেডিক সার্জারির মধ্যে এলাকা

 

অন্যান্য ধরনের অর্থোপেডিক সার্জারির মধ্যে বিভিন্ন ডোমেনের অধীনে সাব-স্পেশালাইজেশন অন্তর্ভুক্ত রয়েছে, যার মধ্যে রয়েছে পেডিয়াট্রিক অর্থোপেডিকস, স্পোর্টস মেডিসিন, প্রাপ্তবয়স্কদের পুনর্গঠনমূলক সার্জারি, পা এবং গোড়ালি, হাতের অস্ত্রোপচার, কাঁধ এবং কনুই, মেরুদণ্ড, আঘাত এবং হাড়ের হাড় ভেঙে যাওয়া এবং পেশীর স্কেলেটাল অনকোলজি পুনর্বাসন। প্রতিটি নির্দিষ্ট সাব-স্পেশালাইজেশন হাড়, জয়েন্ট বা পেশীকে প্রভাবিত করে এমন প্যাথলজিগুলির নির্দিষ্ট তালিকা বিবেচনা করে, যা অন্য প্রান্তে সমস্যা সৃষ্টিকারী একটির সাথে সম্পর্কিত বা আলাদা হতে পারে।

 

একজন অর্থোপেডিক সার্জনের ভূমিকা

 

অর্থোপেডিক সার্জন হল এমন কিছু সেরা এবং অত্যন্ত দক্ষ চিকিত্সক যারা দক্ষতার সাথে অর্থোপেডিক রোগ নির্ণয় করতে পারে এবং এর জন্য প্রতিকারগুলিকে সমর্থন করে এবং পুনর্বাসনেও ভূমিকা খুঁজে পায়। বিশেষজ্ঞরা পেশী এবং কঙ্কালের গঠনের দিকে একটি অভিযোজন সহ রোগ এবং ব্যাধি মোকাবেলার দীর্ঘমেয়াদী পরিকল্পনার বিকাশে তাদের বুদ্ধিবৃত্তিক দক্ষতা থেকে অবদান রাখে। চিকিত্সা স্বাস্থ্যকর এবং কম অনুপ্রবেশকারী এবং শুধুমাত্র কিছু ক্ষেত্রে অস্ত্রোপচারই হবে শেষ বিকল্প।

 

চেন্নাইয়ের শীর্ষ অর্থোপেডিক সার্জন

 

ডাঃ উমা এস চন্দ্রন (এমবিবিএস, এফআরসিএস)

 

ডাঃ উমা চন্দ্রন একজন চিকিত্সক হিসাবে প্রমাণিত হয়েছেন যার অর্থোপেডিক্সে 54 বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে। বর্তমানে তদন্তের ভিত্তিতে তিনি গ্রীমস রোডের অ্যাপোলো হাসপাতালের সাথে পরামর্শ করছেন।" তিনি এলবো আর্থ্রোস্কোপি, পাশ্বর্ীয় এপিকন্ডাইল রিলিজ (টেনিস এলবো), ফ্র্যাকচার রিডাকশন এবং ফিক্সেশন, অস্টিওটমি, আর্থ্রোলাইসিসের ডিসলোকেশন মেরামত করেছেন।

 

শিক্ষাগত পটভূমি ডঃ চন্দ্রন লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস ডিগ্রি সংগ্রহ করেছেন এবং একই বিশ্ববিদ্যালয় থেকে তার এফআরসিএস ডিগ্রি অর্জন করেছেন। তার বিশেষ দক্ষতা হাড় প্রতিস্থাপন সার্জারি, মেরুদন্ডের গতিশীলতা পদ্ধতি এবং আরও অনেক কিছুর জন্য কাজ করে বেঁচে থাকে। পুরো অর্থোপেডিক স্পেকট্রামের যত্নে সর্বোত্তম আনার প্রতিশ্রুতি সহ চেন্নাইয়ের শীর্ষস্থানীয় অর্থোপেডিক সার্জনদের মধ্যে তিনি সবচেয়ে স্বীকৃত।

 

সদস্যপদ

 

এটি তাকে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন এবং তামিলনাড়ু মেডিকেল কাউন্সিলের মতো নামকরা কিছু মেডিকেল সদস্যতার অংশ হতে আকৃষ্ট করেছিল। তিনি অ্যাপোলো হাসপাতালে, গ্রীমস রোড, চেন্নাইতে পোস্ট করেছেন, যেখানে মানসম্পন্ন যত্নের পরিষেবার প্রতি তার উত্সর্গের শুরু হয়েছে।

 

উপসংহার

 

সংক্ষেপে, স্বাস্থ্য পরিচর্যার এই রাজনৈতিক আসনের সাথে, চেন্নাই বিশ্বের অর্থোপেডিক সার্জনদের মধ্যে সেরা, আপনার সর্বোত্তম স্বাস্থ্যের অবস্থা অর্জন নিশ্চিত করার জন্য একটি আপসহীন প্রতিশ্রুতি সহ রেট করা হয়েছে। ডাঃ উমা এস চন্দ্রন একটি অত্যন্ত সম্মানিত নাম এবং তিনি অবশ্যই অর্থোপেডিক ডাক্তারদের ক্রেম দে লা ক্রেমের অন্তর্গত। অন্য কিছুর মধ্যে রয়েছে যাদের আপনি চেন্নাইয়ের সেরা অর্থোপেডিক সার্জনের জন্য অনুসন্ধান শুরু করতে বিবেচনা করতে চান তাদের সংস্কার করুন কারণ তারা অবশ্যই বিশেষায়িত যত্নের পাশাপাশি ব্যাপক যত্ন প্রদান করে। বিখ্যাত, হাড় এবং জয়েন্টের সমস্যার বিশেষজ্ঞরা চেন্নাইয়ের শীর্ষস্থানীয় অর্থোপেডিক সার্জনদের দ্বারা উপলব্ধ সেরা পেশীর যত্নের প্রস্তাব দেন।

Comments (0)
No login
color_lens
gif
Login or register to post your comment